আজ ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

Ajker pabna, Nabo Diganta news

পাবনায় চাঁদা না দেওয়ায় ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাট

পাবনা জেলায় চাঁদা না পেয়ে ব্যবসাপ্রতিষ্ঠানে ভাঙচুর এবং প্রতিষ্ঠানের (ফুলবাড়িয়া মিল কারখানা) মালামাল লুটপাট করেছে সন্ত্রাসীরা। গত রোববার সকাল সাড়ে এগারোটার দিকে সাথিয়া উপজেলার ধুলাউড়ি ইউনিয়নের এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী হলেন মোহাম্মদ জাহাঙ্গীর আলম (৬৫)

জাহাঙ্গীর আলম জানান, তার নিজের প্রতিষ্ঠান (ফুলবাড়িয়া মিল কারখানায়) কয়েক বছর যাবৎ তিনি ব্যবসা করে আসছেন। গত ১৬-০৩-২০২৪  শনিবারের দিকে মো: সাইফুলের নেতৃত্বে কয়েকজন তাঁর কাছে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা চাঁদা দাবি করেন।

ভুক্তভোগী মোহাম্মদ জাহাঙ্গীর আলম টাকা না দিতে চাওয়া পরের দিন রবিবারের থেকে মোহাম্মদ সাইফুল (৫০) এবং তার সন্ত্রাসী বাহিনী অস্ত্র শস্ত্র নিয়ে এসে ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর ও লুটপাট করেছেন এবং ৪০ হাজার টাকা ক্যাশ নিয়ে যায় আরো ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি করেন। ভাঙচুরে জড়িত ছিলেন সন্ত্রাসী সাইফুল, হামিদ, সবুজ, আতাউর, সালাম, রফিক মেম্বার সহ আরো ১০ থেকে ১২ জন সন্ত্রাসী ছিল। ভাঙচুরের সময় তাদের সবার হাতে কুড়াল এবং ছুরি চাপাটি ছিল।  ভুক্তভোগী মোহাম্মদ জাহাঙ্গীর আলম তাদেরকে বাধা দেওয়ার চেষ্টা করলে তার  উপর মারধর এবং অমানবিকভাবে নির্যাতন করে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মোহাম্মদ জাহাঙ্গীর আলমের প্রতিবেশী লোকজন সাথে সাথে ট্রিপল ৯৯৯ ফোন করা হয় তখন সাথে সাথে সাথিয়া থানা পুলিশ পাঠান কিন্তু পুলিশ আসার আগে সন্ত্রাসীরা ভাঙচুর লুটপাট করে চলে। সাথিয়া থানার পুলিশ এসে পুরো জায়গা ভিডিও ধারণ করেন।

সাথিয়া থানার কর্মকর্তা (এসআই ) মো মোজাম্মেল হক বলেন, ব্যবসা প্রতিষ্ঠান থেকে চাঁদা আদায় করেন টাকা না দিলে মারধর ও ভাঙচুর চালায়। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর...