আজ ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি-জামায়াত ভোট চুরি করা ছাড়া ক্ষমতায় আসে নাই: প্রধানমন্ত্রী

আরিয়ান রাসেল

বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ‘তারা ভোট চুরি করা ছাড়া কোনোদিন ক্ষমতায় আসে নাই। যে কারণে ২০০৮ সালের নির্বাচনে বিএনপি-জামায়াত ২০ দলীয় জোট ৩০০ সিটে পেয়েছিল মাত্র ২৯টি। তারপর থেকে তারা নির্বাচন বয়কট আর মানুষের জীবন নিয়ে খেলার ধ্বংসযজ্ঞে মেতে আছে।

আজ মঙ্গলবার পদ্মা সেতু রেlল সংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা অংশের উদ্বোধন অনুষ্ঠানে মাওয়া রেলস্টেশন প্রাঙ্গণ থেকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগ সরকার আছে বলেই এ দেশে অবাধ-নিরপেক্ষ নির্বাচন হয়। আর যারা নির্বাচনের ধোয়া তোলে আর প্রতিদিন আমাদেরকে ক্ষমতা থেকে হটায়, তারা কখনো অবাধ-নিরপক্ষে নির্বাচন চায় না। কারণ, তাদের প্রতিষ্ঠা হয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারীর হাত দিয়ে।’তিনি বলেন, ‘বাঙালির ভাগ্য নিয়ে যেন কেউ ছিনিমিনি খেলতে না পারে। এই দেশ আমাদের। রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। জাতির পিতার আদর্শ নিয়েই বাংলাদেশ এগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘স্মার্ট বাংলাদেশে সব কিছু স্মার্ট হবে। ১৯৪১ সালের মধ্যে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব, এটাই আমাদের লক্ষ্য।’

পদ্মা সেতু নির্মাণে নানা বাধা ও ষড়যন্ত্র মোকাবিলা করতে হয়েছে উল্লেখ করে তিনি  বলেন, ‘এক ভদ্রলোক, বিশ্বজুড়ে নাম রয়েছে তার। কিন্তু বয়সের কারণে সামান্য একটা ব্যাংকের এমডি পদে থাকতে পারবে না বলার কারণে, তার পক্ষে পদ্মা সেতুর টাকা বন্ধ করে দিয়েছিল বিশ্ব ব্যাংক। কিন্তু আমরা নিজেদের টাকায় পদ্মা সেতু তৈরি করে দেখিয়ে দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর...