আজ ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

nabo diganta news rakib news

২৮ তারিখের পর থেকে কেমন আছেন কেন্দ্রীয় থেকে তৃণমূল পর্যায়ে বিএনপির নেতাকর্মীরা

একদফা দাবি আদায়ে চলছে বিএনপির আন্দোলন কর্মসূচি। থেমে নেই পুলিশের ধরপাকড় অভিযান। চলছে বাড়ি বাড়ি তল্লাশি। তাই গ্রেফতার এড়াতেই বিএনপির নেতাকর্মীরা রাত হলেই দল বেঁধে কাথাবালিশ, মশারি ও টর্চলাইটসহ বেরিয়ে পড়ছেন বাড়ির পাশের মাঠে অথবা ছোট জঙ্গলে।
গ্রেপ্তার হলেই পাচ্ছেন না জামিন যেতে হয় কারাগারে , জামিনের আশায় আদালতে আত্মসমর্পণ করলে ও রেহাই পাচ্ছেন না তৃণমূল থেকে কেন্দ্রীয় নেতাকর্মীরা যেতে হচ্ছে কারাগারে ।

প্রতিদিন রাতে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি ও নারীদের অকথ্য ভাষায় গালাগাল করছে পুলিশ। গায়েবি মামলা দিয়ে গ্রেফতার করে আন্দোলন দমানো যাবে না । বলে মনে করেন তৃণমূল থেকে কেন্দ্রীয় পর্যায়ের নেতা কর্মী রা। গ্রেফতার এড়াতে নেতাকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে মাঠ বা জঙ্গলে আশ্রয় নিয়েছেন।

সোনারগাঁও বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব রাকিব শিকদার নব দিগন্ত নিউজ ২৪ এক সাক্ষাৎকারে বলেন, হামলা মামলা করে বিএনপির নেতাকর্মীদের রাজপথ থেকে সরানো যাবে না। একদফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তারেক রহমানের নির্দেশে নেতাকর্মীরা রাজপথে থাকবেন।
সোনারগাঁও বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব রাকিব শিকদার মনে করেন সকল কিছুর সমাধান হবে এই সরকারের পতনের মাধ্যমে ২৮ তারিখের পর থেকে এই সরকারের পেটোয়া বাহিনী যে ভাবে হিংসাত্মক ভাবে সাধারণত জনগণের উপরে হামলা নির্যাতন করছে তা পাকিস্তানি বর্বর বাহিনিকে ও হার মানায়, আজ ক্যাম্পাস গুলোতে কোনো নিরাপত্তা নাই , বিরোধী দলের নেতাকর্মী শুনলে যেনো হামলা করা তাদের উপরে ফরজ এমনটাই মনে করে হামলা চালানো হয়েছে, ক্যাম্পাস গুলোতে কোনো শিক্ষার সুষ্ঠ কোনো পরিবেশ নাই, সহবস্থান নাই, যারাই ছাত্রদলের রাজনীতি করছে তাদেরকে হতে হয়েছে হামলায় শিকার ।
এইদিকে ডামি নির্বাচন এর পরে আওয়ামিলীগের নেতাকর্মীরা যেনো আরো হিংসাত্মক অপ রাজনীতিতে মেতে উঠছেন , সোনারগাঁও বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাম না বলতে ইচ্ছুক তিনি বলেন তার বাড়িতে থাকার মতো কোনো পরিবেশ নাই তার জমি গুলো দখল করে নিয়ে যাচ্ছে , দলিল থাকা সত্যে ও তাকে দখল দিচ্ছে না , চেয়ারম্যান মেম্বারদের এলাকার জন প্রতিনিধিদের কাছে গিয়ে ও পাচ্ছে না বিচার, সারা বাংলাদেশে যেনো এক বৈষম্য তৈরি করে রেখেছে বর্তমান সরকার ।

এই বৈষম্য থেকে মুক্তি পেতে হলে গনতান্ত্রিক সরকারের বিকল্প নাই, তাই রাজপথের সকল বিরোধীদলের নেতাকর্মীদের কে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নাই, রাকিব শিকদার মনে করেন আগামীর রাষ্ট্র নায়ক দেশনায়ক তারেক রহমানের নেতৃত্ব সারা বাংলাদেশ গণঅভ্যুত্থান হবে , গণঅভ্যুত্থান এর মাধ্যমে স্বৈরাচার সরকার এর পতন হবে, এই স্বৈরশাসক এর পতনের মাধ্যমে সকল সমস্যার সমাধান হবে, ক্যাম্পাসগুলোতে সহবস্থান নিশ্চিত হবে, মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাবে। কথা বলার বাকস্বাধীনতা ফিরে পাবে, জনগণের রক্তে অর্জিত রাষ্ট্র জনগণ ফিরে পাবে , দেশনায়ক তারেক রহমানের নেতৃত্ব বাংলাদেশের জনগন একটি ব্যাটার বাংলাদেশ বিনির্মান করবেন বলে আশা বাদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরো খবর...